স্কুলছাত্রদের ওপরে পুলিশের আক্রমণ, বিচার চাইতে এসে গুরুতর আহত শিক্ষার্থীরা

মন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা  দাবি আদায়ে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল থেকে সড়কে দ্বিতীয় দিনের মতো অবস্থান ও অবরোধ শুরু করেন তারা। রাজধানীর কুর্মিটোলা এলাকায় জাবালে ‍নুর বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররা মাঠে নেমেছেন। সোমবার (৩০ জুলাই) কুর্মিটোলায় বিমানবন্দর সড়কসহ বিভিন্ন সড়ক বিকেল পর্যন্ত অবরোধ করে রাখেন বিক্ষুব্ধরা। পরে পুলিশ ধাওয়া দিয়ে বিক্ষুব্ধদের সরিয়ে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

দ্বিতীয় দিনও দাবি আদায়ে অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩১ জুলাই) সকালে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ শুরু করেন। এরপর ফার্মগেট, মিরপুর, তেজগাঁও, ধানমন্ডি, নাবিস্কো, কাকরাইল, শাহবাগ, মতিঝিল মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।অবরোধের কারণে ফার্মগেট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। একইভাবে শহীদ রমিজ উদ্দিন কলেজের সামনে শিক্ষার্থীরা অবরোধ করার চেষ্টা করলে সেখান থেকেও তাদের সরিয়ে দেয় পুলিশ। রিপোর্টঃ সারাবাংলা।

ন্যায়বিচারের দাবিতে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের এই আন্দোলনে উপর্যুপরি হামলা করতে দেখা গেছে পুলিশকে। আমাদের জোগাড় করা ভিডিওতে এই হামলার মর্মান্তিক দৃশ্য ধারণ করা হয়েছে। পুলিশের এ হামলায় আহত হয়েছেন বেশ কিছু শিক্ষার্থী। আমাদের পাওয়া ভিডিওতে রক্তাক্ত অবস্থায় দেখা যাচ্ছে একজন শিক্ষার্থীকে।

শহীদ স্মৃতি পুলিশ কলেজের ছাত্রদের অবরোধকালে পুলিশের হামলায়  এ ঘটনা ঘটে।

এই মাত্র আন্দোলনরত শিক্ষার্থীর উপর পুলিশের হামলায় গুরুতর আহত এক ছাত্র।স্কুল কলেজের ছোট ছোট বাচ্চা গুলারেও রেহাই দিচ্ছে না পুলিশ।

Gepostet von Muktiforum am Dienstag, 31. Juli 2018

মিরপুর ১০ আইডিয়াল স্কুল এন্ড কলেজ, মিরপুর ১৪ হারমনিক কলেজ ও মনিপুর স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের উপর চালানো হয় পুলিশের লাঠিচার্জ করছে পুলিশ। ভিডিও দেখুন এখানে।

মিরপুরে স্কুলছাত্রদের ওপর লাঠিচার্জ!

আবারও স্কুলছাত্রদের ওপরে লাঠিচার্জ হলো!মিরপুর ১০ আইডিয়াল স্কুল এন্ড কলেজ, মিরপুর ১৪ হারমনিক কলেজ ও মনিপুর স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের উপর চালানো হয় পুলিশের লাঠিচার্জ করছে পুলিশ। ভিডিও দেখুন এখানে।

Gepostet von Muktiforum am Dienstag, 31. Juli 2018

চলমান সংবাদ, বিস্তারিত আসছে।

Facebook Comments
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *