কোটা আন্দোলন নিয়ে চরমচিত্র: ১৮ আর ৩৫ টাকার বাঙ্গালিরে হাইকোর্ট দেখায়েন না, তারা রাজপথ চিনে

প্রধান বিচারপতিরে দেশ থেকে খেদানোর পরে কোটা আন্দোলন থামাইতে আদালতের সম্মান দেখাইতে আসছেন? বাঙ্গালরে হাইকোর্ট দেখাইতেসেন? তাইলে কেন আদালত ক্রিমিনাল প্রসিডিওর কোডের ৫৪ আর ১৬৭ ধারাকে অসাংবিধানিক ঘোষণা করার পরেও সেইগুলাকে বহাল রেখে তার মাধ্যমে আন্দোলনকারীদের মামলা না দেখায়ে তুলে আনতেসেন, আইনী প্রক্রিয়া ছাড়া মানুষের বাসার দরজা ভাংতেসেন মাঝরাতে আর ক্রসফায়ারের অভিযানের মতন অসাংবিধানিক কাজগুলা করতেসেন? আদালতের প্রতি এতো বিশ্বাস যদি থাকে তাইলে আইনি প্রক্রিয়ায় দেশরে ফিরায়ে আনেন। নিজেদের ক্ষমতায় টিকায়া রাখার জন্যে যেইটা বেশি সুবিধা সেইটা বাইছা বাইছা রায়ের দোহাই টানা বন্ধ করেন। বাঙ্গালরে হাইকোর্ট দেখায়েন না, বাঙ্গাল কিন্তু রাজপথ চিনে।

কেনো কোটাধারী অভিজাতদের স্বার্থে আপনি সাধারণ ছাত্রদের আন্দোলনকে অপমান করছেন? ১৫ টাকা আর ৩৮ টাকা দিয়ে অমানবিক পরিস্থিতিতে হলে থেকে এই ছেলেমেয়েগুলো পাশ করার পরে চাকরি না পেয়ে যে আন্দোলন করতে নেমেছে, তার বিরুদ্ধে আপনি আদালতের রায় নিয়ে মিথ্যা তথ্য দিচ্ছেন, পেটোয়া বাহিনী লেলিয়ে দিচ্ছেন, জেলহাজত দিয়ে হয়রানি করছেন, কেনো? যে আওয়ামের স্বর হবার জন্যে লীগ শুরু হয়েছিলো, তাদেরকে পিষে ফেলে আপনি কেন কালের ফসিল মুসলীম লীগের মতন অভিজাততান্ত্রিক রাজনীতি শুরু করেছেন? আর কতোদিন বেতন খাইয়ে আমলাদের আর পদক খাইয়ে বুদ্ধিজীবিদের চুপ করিয়ে রাখবেন? বাংলার খেটে খাওয়া ছেলেমেয়েদের পেটে যে লাথিটি আপনারা মারছেন, অর্থনীতির জৌলুশ ধিমা হয়ে এলে তারা কি তাদের অধিকার পেতে ফিরে আসবে না জেলজুলুম ভেঙ্গে?
বাঙ্গালকে আপনি হাইকোর্ট দেখিয়ে চুপ করিয়ে রাখতে চাইছেন, কিন্তু আপনি ভুলে যাচ্ছেন যে বাঙ্গালও রাজপথ চেনে। এই খেটে খাওয়া মানুষগুলোকে কেউ কোনদিন দাবায়া রাখতে পারেনাই, কোনদিন পারবেও না। যে কল্যাণ রাষ্ট্রের স্বপ্ন নিয়ে এই মানুষগুলো দেশটাকে স্বাধীন করেছিলো, সেই সাম্যের স্বপ্ন বুকে নিয়ে তারা আন্দোলনে ফিরে আসবে বার বার।
জনতার রাজনীতিকে অবদমন করে এই বাংলায় কেউ বেশিদিন টিকে থাকতে পারেনি। কেউ পারবেনা কোনদিন।


টিকা:

ভিডিওতে এক জায়গায় আমি ভুলে ৫৪ ধারাকে ৬৪ ধারা বলেছি। স্যরি, ম্যান ইজ মর্টাল।
অবশ্য দেশের প্রধানমন্ত্রী সংসদে দাঁড়ায়ে আইন নিয়ে ভুল তথ্য দিয়েও যদি ক্ষমতায় থাকতে পারে, আমি আর কোন ছার?
প্রধানমন্ত্রীর ভুল তথ্যের প্রমাণ দেখেন এইখানে: https://muktiforum.com/2018/07/13/ভুল-তথ্যের-প্রচার-ও-ব্যবহ/
ভুল তথ্য নিয়ে ডক্টর আসিফ নজরুলের বক্তব্য দেখেন এইখানে: https://muktiforum.com/2018/07/12/কোটা-সংস্কার-করা-যাবেনা-আ/
অসাংবিধানিক ঘোষণার পরেও সিআরপিসির ৫৪ আর ১৬৭ ধারার ব্যবহার নিয়ে আমার কলাম পড়ুন এইখানে: https://www.dhakatribune.com/…/07/11/to-all-citizens-equally#
৫৪ ধারা ব্যবহার করে মানুষের বাড়িতে পুলিশের হামলা: https://muktiforum.com/2018/07/12/ভোররাতে-লাকি-আক্তারের-বা/

কর্মসংস্থানহীন উন্নয়ন: https://muktiforum.com/2018/07/13/ভুল-তথ্যের-প্রচার-ও-ব্যবহ/
তরিকুলের ভাঙ্গা হাড় : https://muktiforum.com/2018/07/08/তরিকুলের-ভাঙ্গা-হাড়-ও-নির/
পেটোয়াদের নির্লজ্জতা: https://muktiforum.com/2018/…/08/এদের-লজ্জা-আর-ভয়ের-অভাব-দে/

Facebook Comments
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *